‘আমি জানতাম হারলে একটু সমালোচনা হবে’

শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে দুই টেস্টের সিরিজের প্রথম খেলায় ড্র করে দ্বিতীয় টেস্টে জয়ের আশা ব্যক্ত করেছিল বাংলাদেশ দল। কিন্তু দ্বিতীয় টেস্টে বাজে ব্যাটিংয়ের কারণে ৪৩৭ রানের টার্গেট তাড়ায় ২০৯ রানে হেরে যায় বাংলাদেশ।

সিরিজে ১-০ ব্যবধানে পরাজয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, এই সিরিজে অবশ্যই প্রাপ্তির কিছু না কিছু আছে। আমি সিরিজ হেরেছি এর মানে এই না যে, সব কিছু হেরে গিয়েছি। আমি জানি একটু সমালোচনা হবে, অনেকেই অনেক কথা বলবেন। এর ভেতরেও অনেক ইতিবাচক দিক আছে বলে আমার কাছে মনে হয়।

সিরিজে প্রাপ্তির কথা উল্লেখ করে মুমিনুল আরও বলেছেন, প্রথম টেস্টে আমরা যেটা করতে পেরেছি গত ২-১টি টেস্টে সেই পারফরম্যান্স আমরা করতে পারিনি। আমার কাছে মনে হয়, প্রথম টেস্টে আমরা দল হিসেবে খেলতে পেরেছি। যদি দেখেন তামিম ভাইয়ের দুটি ৯০ আছে, একটা ৭০ আছে। শান্তর একটা ১৬৩ আছে, মুশফিক ভাই ও লিটনের হাফ সেঞ্চুরি আছে। তাইজুলের ৫ উইকেট আছে। এগুলোই তো প্রাপ্তি।

তিনি আরও বলেন, টেস্টে পেসাররা কেমন করে আপনারা সেই অপেক্ষায় ছিলেন। সেই হিসেবে তাসকিনকে দেখেছেন। আগের চেয়ে এখন অনেক ভালো, অনেক উন্নতি করেছে। সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হয় অনেক ইতিবাচক দিক আছে এ টেস্ট সিরিজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *