বার্সায় কোম্যানের ভবিষ্যৎ নিয়ে যা বললেন লাপোর্তা

ডেস্ক রিপোর্ট: এক যুগের মধ্যে শিরোপাশূন্য মৌসুম কাটাল বার্সেলোনা।

বিষয়টি কোচ রোনাল্ড কোম্যানের চরম ব্যর্থটা হিসেবেই দেখা হয়েছে। যে কারণে কাতালানে কোম্যানে ভবিষ্যৎ অনিশ্চয়তায় পড়ে গেছে।

পরের মৌসুম শুরুর আগে কোম্যানকে ছেঁটে ফেলবে বার্সা- সেই জল্পনা শুরু হয়েছে। বৃহস্পতিবার সেই জল্পনার অবসান ঘটালেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা।

জানালেন পরের মৌসুমে কোচ হিসেবে রোনাল্ড কোম্যানই থাকছেন কাম্প ন্যুয়ে। তাকে বাদ দিয়ে মেসিদের নতুন কোনো ওস্তাদ নিতে আগ্রহী নয় ক্লাব বার্সা।

এক বোর্ড মিটিংয়ের পর বার্সা সভাপতি বলেন, গত মৌসুম শেষ হওয়ার পর আমরা যে মূল্যায়নের কথা বলেছিলাম, সেটি করা হয়েছে। ফলপ্রসূ বোর্ড মিটিং হয়েছে। আমরা সন্তুষ্ট। মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে— রোনাল্ড কোম্যানই থাকছেন। চুক্তির শর্ত অনুযায়ী কোম্যানকে কাজ চালিয়ে যেতে অনুমতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আলোচনা যেভাবে এগিয়েছে, তাতে পরস্পরকে জানতে এই সময়টা আমাদের জন্য খুব দরকার ছিল। আমরা নিজেদের মধ্যে খোলামেলা কথা বলেছি।

উল্লেখ্য, কোপা দেল রের শিরোপা জয় ছাড়া আর কোনো প্রাপ্তি জমা পড়েনি এবার বার্সার ঝুলিতে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে মেসিদের। লা লিগায় কোনোমতে তৃতীয় হয়ে মান বাঁচিয়েছে দলটি।

দলের এমন পারফরম্যান্সে সমর্থকরা ভীষণ হতাশ হয়েছেন। অনেকে তো বার্সার সমর্থন আর করবেন না জানিয়ে মুখ ফিরিয়ে নিয়েছেন।

শিষ্যদের নিয়ে সঠিক পরিকল্পনায় এগোতে পারছেন না কোম্যান। ফলে এমন সব ব্যর্থতা ঘিরে ধরেছে বার্সাকে। লা লিগায় শিরোপার দৌড়ে পিছিয়ে পড়ার পর থেকে সমর্থকদের মধ্যে এমন গুঞ্জন ওঠে।

এ নিয়ে গত মাসের শেষে বার্সেলোনায় একটি চক্র শেষ হয়েছে বলে মন্তব্য করলেও সে সময় কোচকে প্রকাশ্যে সমর্থন করেননি সভাপতি লাপোর্তা।

তিনি জানান, আরও সময় নিয়ে মৌসুমে দলের পারফরম্যান্স বিশ্লেষণ করা হবে। কোচ কোম্যানের সঙ্গে বসবেন তিনি যে, ভুলটা কোথায়?

এর পর থেকেই চাউর হয় কোম্যান আর টিকবেন না বার্সায়। কাতালান ছাড়তে হবে ডাচ ফুটবল ম্যানেজারের।

পরে কোম্যানের সঙ্গে একটি মিটিং করেন লাপোর্তা। বহুল প্রতীক্ষিত সেই মিটিংয়ের স্থায়িত্ব ছিল আধ ঘণ্টারও কম। কিন্তু সেই মিটিংয়ের পরও কোম্যানের ভবিষ্যৎ নিয়ে অস্পষ্টটা থেকে যায়।

তবে বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ের পর নিশ্চিত হওয়া গেল যে, পরের মৌসুমে দলের সঙ্গে থাকছেন কোম্যান।

তথ্যসূত্র: স্কাই স্পোর্টস, দ্য গার্ডিয়ান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *